খুলনা, বাংলাদেশ | ১২ আশ্বিন, ১৪৩১ | ২৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩২১
  রাতে জাতিসংঘের ৭৯তম অধিবেশনে ভাষণ দেবেন ড. ইউনূস

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা

গেজেট ডেস্ক 

‘প্রতিটি শিশুর অধিকার, রক্ষা আমাদের অঙ্গীকার’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি জেলা কার্যালয় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে।

২৯ সেপ্টেম্বর সকাল ১১টায় বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ের চত্বরে উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টায় ‘কন্যাশিশুর স্বপ্নে গড়ি, আগামীর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে কন্যাশিশুদের অংশগ্রহণে নৃত্য প্রতিযোগিতা ও আলোচনা সভা। ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি এবং খ-বিভাগ: ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত।

২ অক্টোবর সকাল ১০টায় সরকারি করোনেশন মাধমিক বালিকা বিদ্যালয়ে ‘কেমন বাংলাদেশ চাই’ শিরোনামে শিশুদের অংশগ্রহণে অনুষ্ঠান। ৩ অক্টোবর সকাল ১০টায় ছড়াবলা প্রতিযোগিতা (কেবল শিশু একাডেমির শিশুদের জন্য)। ক-বিভাগ: শিশু বিকাশ শিক্ষা কেন্দ্রে এবং খ-বিভাগ: প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র।

৪ অক্টোবর সকাল ১০টায় শিশু বিকাশ কেন্দ্রে কুইজ প্রতিযোগিতা, কেবল শিশু একাডেমি কর্তৃক পরিচালিত শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের জন্য। ক-বিভাগ: প্রথম থেকে ৫ম শ্রেণি এবং খ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত।

৫ অক্টোবর বিকাল তিনটায় চিত্রাংকন প্রতিযোগিতা সকল শিশুর জন্য। ক-বিভাগ: শিশু থেকে তৃতীয় শ্রেণি, বিষয় ও মাধ্যম উন্মুক্ত, খ-বিভাগ: চতুর্থ থেকে ৭ম শ্রেণি, বিষয়: শিশুদের শৈশব এবং গ-বিভাগ: ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত, বিষয়: পথশিশু ও শিশু অধিকার। খ ও গ বিভাগের মাধ্যম জল রং/প্যাস্টেল রং/পোষ্টার রং। পথশিশু, শ্রমজীবী শিশু, সুবিধাবঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য, ঘ-বিভাগ: প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত। বিষয় ও মাধ্যম: উন্মুক্ত।

৭ অক্টোবর বিকাল চারটায় শিশু একাডেমি জেলা কার্যালয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!